খালেদা আজ রাতের মুক্তি পাবেন, আশা খোকনের ।

নিউজ ডেস্ক:: বিএনপি চেয়ারপারসন খালেদা জিয়ার আইনজীবী ব্যারিস্টার মাহবুব উদ্দিন খোকন বলেছেন । আশা করি বেগম খালেদা জিয়া আজ রাতের মধ্যেই মুক্তি পাবেন।

মঙ্গলবার (আজ) গুলশানের নিজ বাসায় এক সংবাদ সম্মেলনে শর্তসাপেক্ষে খালেদা জিয়ার মুক্তির বিষয়ে সরকারের সম্মতির কথা জানান আইনমন্ত্রী আনিসুল হক। এরপর এক প্রতিক্রিয়ায় সাংবাদিকদের এ কথা বলেন তিনি।

ব্যারিস্টার খোকন বলেন, আমার যে অভিজ্ঞতা, সরকার যেভাবে এ বিষয়ে সিদ্ধান্ত নিচ্ছে আজকে রাতেই তার মুক্তি হতে পারে। সরকার যদি চায়।

বিএনপির এ যুগ্ম মহাসচিব বলেন, এ বিষয়ে প্রধানমন্ত্রী সিদ্ধান্ত দিয়েছেন। তাই আমার ধারণা এরপর খালেদা জিয়ার মুক্তির জন্য আইন মন্ত্রণালয় এবং স্বরাষ্ট্রমন্ত্রণালয় খুব তাড়াতাড়ি কাজ করবেন। আমরা আশা করছি, খালেদা জিয়া আজ রাতেই মুক্তি পাবেন।

তিনি বলেন, ‘আমি আশা করি, বেগম খালেদা জিয়া বের হয়ে করোনাভাইরাসের বিরুদ্ধে কাজ করবেন। যদি আমরা সবাই মিলে কাজ করি তাহলে ভালো হবে। আশা করি, এ বিষয়ে খালেদা জিয়া কিছুটা ভূমিকা রাখতে পারবেন।

খোকন বলেন, ‘খালেদা জিয়ার শারীরিক অবস্থা ভালো না। তিনি উঠতে পারেন না। বুঝতে পারেন না। একা একা খেতে পারেন না। এই সময় তার মুক্তির ঘোষণাকে আমরা স্বাগত জানাই।

উল্লেখ্য, করোনাভাইরাসের কারণে সৃষ্ট পরিস্থিতিতে খালেদা জিয়ার বয়স বিবেচনায় মানবিক কারণে সরকার সিদ্ধান্ত নিয়েছে শর্তসাপেক্ষে তাকে মুক্তি দেয়া হবে।

জিয়া অরফানেজ ট্রাস্ট ও জিয়া চ্যারিটেবল ট্রাস্ট দুর্নীতির মামলায় সাজা পেয়ে ২০১৮ সালের ৮ ফেব্রুয়ারি থেকে কারাগারে আছেন খালেদা জিয়া। বর্তমানে তিনি বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয়ের (বিএসএমএমইউ) প্রিজন সেলে চিকিৎসাধীন।

বিশ্বজুড়ে যে চিত্র দেখা যাচ্ছে, তাতে করোনাভাইরাসে ৬০ বছরের বেশি বয়সী মানুষের আক্রান্ত হওয়ার ঝুঁকি বেশি। সের জন্য ৭৫ বছর বয়সী খালেদা জিয়াকে মুক্তির দাবি জানিয়ে আসছিল বিএনপি।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

FaceBook