তিন মাসের বাড়ি ও দোকান ভাড়া মওকুফ করতে হবে

নিজস্ব প্রতিনিধি:: আগামী তিন মাসের দোকান ও বাড়ি ভাড়া মওকুফ চেয়ে অবস্থান ধর্মঘট শুরু করেছে মুক্তিযুদ্ধ মঞ্চ। ঢাকা বিশ্ববিদ্যালয় এলাকার ছাত্র শিক্ষক কেন্দ্রের (টিএসসি) রাজু ভাস্কর্যের পাদদেশে গত পরশু থেকে অবস্থান নেয় সংগঠনটি।

চলমান করোনাভাইরাস তাণ্ডবে গোটা বিশ্ব বিপর্যস্ত। বাংলাদেশেও এই ভাইরাসের সংক্রমণ ঘটেছে। বাংলাদেশে এ পর্যন্ত এ ভাইরাসে আক্রান্ত হয়েছেন ৫৪ জন।মৃত্যু হয়েছে ৬ জনের ও সুস্থ হয়েছেন ২৫ জন। জাতিসংঘ বলছে বাংলাদেশে এখনই কার্যকর পদক্ষেপ না নিলে খুব ভয়ঙ্কর পরিস্থিতির মুখোমুখি হবে।

মুক্তিযুদ্ধ মঞ্চের নেতাকর্মীরা বলেন, ‘দেশ যে পরিস্থিতির দিকে যাচ্ছে তা অনুমান করা মুশকিল। তবে এখন মানুষজন বেকার হয়ে বসে আছে।

কোনো কাজ নেই। খাদ্যের অভাবে অনেকেই খেতে পারছে না, রাস্তায়ও নেমে আসছে লোকজন। যেখানে মানুষ ভাত পাচ্ছে না সেখানে বাড়িভাড়া দেবে কীভাবে?’

তারা বলছেন, ‘দোকান পাট অনেকদিন ধরেই বন্ধ। আমাদের দেশের অধিকাংশ মানুষের এতো সঞ্চয় নেই যে তারা দীর্ঘদিন দোকান বন্ধ রেখে নিজেদের পেট চালিয়ে নেবে। তারপরে দোকান ভাড়া দেবে কীভাবে?

তাই আমরা মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিকট আহবান জানাচ্ছি, ঢাকাস হ সারাদেশের মানুষের কথা চিন্তা করে তিন মাসের দোকান ও বাড়িভাড়া মওকুফ করার জন্য ব্যবস্থা নেবেন।’

মুক্তিযুদ্ধ মঞ্চ মঙ্গলবার থেকে অবস্থান ধর্মঘট শুরু করেছে। জনগণের স্বার্থে তাদের দাবি মেনে নেওয়া না হলে আগামীতে শাহবাগে সমাবেশ করবে বলে জানায় সংগঠনের নেতা কর্মীরা।

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

FaceBook