১৭ মার্চ শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের ইনডোর ও ইমার্জেন্সী চালু হবে

কিশোরগঞ্জ প্রতিনিধি::  সদরের যশোদলে প্রতিষ্ঠিত শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সী ও সীমিত পরিসরে ইনডোর আগামী ১৭ মার্চ বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের শততমজন্মবার্ষিকীর দিনে চালু হচ্ছে। এর আগে গত বছরের ১৫ আগস্ট হাসপাতালটির বহির্বিভাগ চালু হয়। ইমার্জেন্সী ও ইনডোর চালুর মধ্য দিয়ে হাসপাতালটি পূর্ণাঙ্গরূপে যাত্রার শুরুর পথে একধাপ এগিয়ে যাবে।

শনিবার (১ ফেব্রুয়ারি) অনুষ্ঠিত শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির তৃতীয় সভায় এই সিদ্ধান্ত নেয়া হয়।

হাসপাতাল ব্যবস্থাপনা কমিটির এই সভায় সভাপতিত্ব করেন শহীদ সৈয়দ নজরুল ইসলামের কন্যা ও কিশোরগঞ্জ-১ (কিশোরগঞ্জ সদর-হোসেনপুর) আসনের সংসদ সদস্য ডা. সৈয়দা জাকিয়া নূর লিপি।

সভায় জেলা প্রশাসক মো. সারওয়ার মুর্শেদ চৌধুরী, অতিরিক্ত পুলিশ সুপার (সদর) অনির্বাণ চৌধুরী, সিভিল সার্জন ডা. মো. মুজিবুর রহমান, কিশোরগঞ্জ পৌরসভার মেয়র মাহমুদ পারভেজ, জেলা স্বাচিপ সভাপতি ডা. দীন মোহাম্মদ, জেলা বিএমএ সভাপতি ডা. মাহবুব ইকবাল, সাধারণ সম্পাদক ডা. এম এ ওয়াহাব বাদল, কিশোরগঞ্জ সদর উপজেলা নির্বাহী অফিসার মো. আব্দুল কাদির মিয়া প্রমুখ উপস্থিত ছিলেন।

শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ডা. সাইফুর রহমান, অধ্যক্ষ ডা. সজল কুমার সাহা, উপপরিচালক সৈয়দ মঞ্জুরুল হক এবং সংশ্লিষ্টরা সভায় অংশ নেন।

এর আগে গত বছরের ১৫ আগস্ট শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ হাসপাতালের বহির্বিভাগ চালু হয়। বর্তমানে ছুটির দিন ব্যতিত প্রতিদিন সকাল ৮টা থেকে দুপুর আড়াইটা পর্যন্ত হাসপাতালের বহির্বিভাগের রোগি দেখা হচ্ছে।

মুক্তিযুদ্ধকালীন বাংলাদেশ সরকারের অস্থায়ী রাষ্ট্রপতি শহীদ সৈয়দ নজরুল ইসলামের নামে তার নিজ এলাকা কিশোরগঞ্জ সদর উপজেলা যশোদলে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজ ও হাসপাতালটি প্রতিষ্ঠা করা হয়েছে। ৫০০ শয্যার এই মেডিকেল কলেজ হাসপাতালটিতে আধুনিক ও উন্নতমানের চিকিৎসার জন্য অবকাঠামোগত সব সুযোগ-সুবিধা থাকবে।

২০১২ সাল থেকে শহীদ সৈয়দ নজরুল ইসলাম মেডিকেল কলেজে প্রথম বর্ষে এমবিবিএস ক্লাসে ছাত্রছাত্রী ভর্তি করা হয়।

[মতামতের জন্য সম্পাদক দায়ি নয়। মতামত একান্তই পাঠকের নিজস্ব। এর সকল দায়ভার বর্তায় মতামত প্রদানকারীর]

উত্তর দিন

আপনার ইমেইল ঠিকানা প্রচার করা হবে না.

FaceBook